ময়মনসিংহে ৩য় দিনের লকডাউন এ আইন শৃঙ্খলা বাহিনী কঠোর ভাবে দায়িত্ব পালন করছে।

ময়মনসিংহ চলছে তৃতীয় দিনের লকডাউন, দায়িত্বে আছেন আইনশৃঙ্খলা বাহিনী।

মো:নীরব হোসেন
বিশেষ প্রতিনিধি ময়মনসিংহ দৈনিক বাংলাদেশ সমাচার

বাংলাদেশ সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনের তৃতীয় দিন চলছে আজ। লকডাউন কার্যকরে সর্বদা তৎপর রয়েছেন পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা। শনিবার সকাল থেকেই বিভিন্ন জায়গায় টহল দিতে দেখা গেছে তাদের।
এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বের হলে জরিমানা করার পাশাপাশি আশানুরূপ কারন না পেলে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে বাসা-বাড়িতে ফিরিয়ে দিচ্ছে। এছাড়া জরুরি পরিসেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখানো ও প্রয়োজনীয়তার বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা তাদের কর্মস্থলে যেতে পারছেন।

সম্প্রতি করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় কঠোর লকডাউনের নির্দেশনা জারি করে বাংলাদেশ সরকার। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার নির্দেশনাও দেওয়া হয়। জরুরি প্রয়োজনে বাইরে বের হতে হলে মাস্ক পরে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে চলাফেরার কথাও বলা হয় নির্দেশনায়। বন্ধ রয়েছে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস। ৭ জুলাই পর্যন্ত চলবে কঠোর লকডাউন।

জানা আছে, কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। রবিবার সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ময়মনসিংহ বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published.