আবার ক্ষমতায় এলে রেলে আমূল পরিবর্তন আসবে- রেলপথমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক >> রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। স্বাধীনতার পর একমাত্র আওয়ামী লীগ সরকারই রেলওয়েতে ব্যাপক উন্নয়ন করেছে। বিএনপি জামায়াত রেলকে ধ্বংস করেছে। আমরা রেলওয়েতে ইতিমধ্যে ৬৮টি উন্নয়ন প্রকল্প সম্পন্ন করেছি।

 

তিনি বলেন, ৩০ বছরমেয়াদি মহাপরিকল্পনার অংশ হিসেবে ২৩০টি উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রায় ৬ লাখ কোটি টাকা ব্যয়ে এসব প্রকল্পগুলো বাস্তবায়ন হলে রেলওয়েতে আমূল পরিবর্তন আসবে।

 

মঙ্গলবার বিকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ‘সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ-১৮’ আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলপথ মন্ত্রণালয় গঠন করেন। তার পরিকল্পনায় রেলে ব্যাপক উন্নয়ন করা হয়েছে, হচ্ছে। বিএনপি একদিনে রেল থেকে ১৩ হাজার কর্মীদের ছাঁটাই করে। একের পর এক রেলপথ ও স্টেশন বন্ধ করে দেয়। আমরা বন্ধ স্টেশন চালু করছি। প্রায় ৪০০ কিলোমিটার রেলপথ নতুন করে স্থাপন করেছি।

 

তিনি বলেন, বুলেট ও ইলেকট্রিক ট্রেন চালুর পাশাপাশি দ্রুতগতির ট্রেন চালুর সমীক্ষা চলছে। পদ্মা সেতু রেললিংক স্থাপন কাজ দ্রুত চলছে। যমুনা নদীতে রেলব্রিজ নির্মাণকাজ শুরু হচ্ছে। আমরা পাতাল ট্রেন চালু করব। দেশের প্রতিটি জেলায় ট্রেন যাবে। ‘সব জেলায় রেল যাবে, জনগণ সেবা পাবে’ স্লোগানে আমরা কাজ করছি।

 

এর আগে মন্ত্রীসহ মন্ত্রণালয় ও রেলপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মর্কতারা ট্রেনযাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। যাত্রীদের মধ্যে চকোলেট ও সচেতনমূলক প্রচারপত্র বিতরণ করেন।

 

রেলপথ সচিব মো. মোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রেলওয়ে মহাপরিচালক কাজী মো, রফিকুল আলম।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন কবির, নারী ওয়ার্ড কমিশনার ফারহানা ইসলাম ডলি, কমিশনার সাইদুল হক শামিম প্রমুখ।

 

সচিব মো. মোফাজ্জেল হোসেন বলেন, আমরা সর্বদা যাত্রীদের সেবা করতে চাই। সেবা বৃদ্ধিসহ তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। সেবা সপ্তাহ উপলক্ষে যাত্রীদের সেবা ও নিরাপত্তা শতভাগ নিশ্চিত করতে মাঠপর্যায়ে কাজ করছি। আমরা বিশ্বাস করি ট্রেনযাত্রী আমাদের লক্ষ্মী। তাদের সেবা নিশ্চিত করা আমাদের দায়িত্ব, কর্তব্য।

Please follow and like us:
RSS
Facebook
Facebook
Google+
http://sangbadkantho.com/2018/12/%e0%a6%86%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%ae%e0%a6%a4%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%8f%e0%a6%b2%e0%a7%87-%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b2%e0%a7%87-%e0%a6%86%e0%a6%ae%e0%a7%82/
Twitter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *