পরাণ বন্দ্যোপাধ্যায়ের কেয়ারটেকার অপি করিম!

বিনোদন >> দুই বাংলার যৌথ প্রযোজনায় ছবি ‘ডেব্রি অব ডিজায়ার’-এ অভিনয় করছেন বাংলাদেশের অপি করিম আর ওপারের পরাণ বন্দ্যোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তীসহ আরও বেশ কয়েকজন। পরিচালনা করছেন কলকাতার প্রশংসিত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী।

 

আজ (১৭ নভেম্বর) সকালবেলাই অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সল্ট লেকে এলেন অপি করিম। মজার বিষয় হলো,  ছবিতে তিনিই এই ভারতীয় অভিনেতার কেয়ারটেকার!

 

কলকাতার সল্ট লেকের বিজে ব্লকে শুরু হয়েছে কাজ। শুটিংস্পটে পাওয়া গেল, এই দুই শিল্পীকে।

 

ছবি কেমন হবে, এমন প্রশ্নে মজা করে উত্তর দিলেন পরাণ বন্দ্যোপাধ্যায়, ‘ভালো দোকান দেখে মাংস কিনলেই হয় না, রাঁধুনিও চমৎকার হতে হয়। এখানের রাধুঁনি চমৎকার। আর মাংসও খাঁটি। দারুণ কিছু হতে যাচ্ছে।’

 

সকাল থেকেই সল্ট লেকের বিভিন্ন ব্লকে এর দৃশ্যধারণ হচ্ছে। এতে দৃশ্যটি ছিল এমন, মর্নিং ওয়াকে পরাণ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে এসেছেন কেয়ারটেকার অপি করিম। হাঁটতে হাঁটতেই চলছে তাদের কথোপকথন।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য।

 

ছবিটিতে অপির চরিত্রের নাম সোমা। আর ঋত্বিক আছেন চাঁদুর ভূমিকায়। তারা নিম্ন-মধ্যবিত্ত দম্পতি। তাদের সংসারে আছে একমাত্র সন্তান। চাঁদু বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে চাকরি করে সোমা। কলকাতার পর ছবিটির কিছু অংশের শুটিং হবে ঢাকা।

 

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ ছিল অপি করিমের প্রথম চলচ্চিত্র। এরপর আর বড় পর্দায় পাওয়া যায়নি তাকে। ‘ডেব্রি অব ডিজায়ার’-এর মাধ্যমে আবারও চলচ্চিত্রে ফিরছেন তিনি। প্রাথমিকভাবে এর বাংলা নাম রাখা হয়েছে ‘মায়ার জঞ্জাল’। তবে এটি পরিবর্তন করা হবে।

 

‘ডেব্রি অব ডিজায়ার’ পরিচালনা করছেন কলকাতার প্রশংসিত নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী। তার সঙ্গে মিলে এটি যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ। তারা জানান, যৌথ প্রযোজনার নতুন নীতিমালার আওতায় এই ছবিকেই প্রথম অনুমোদন দেওয়া হয়ে ।

 

মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোট গল্পকে এক ফ্রেমে নিয়ে আসার ব্যাপারে ইন্দ্রনীল রায় চৌধুরী ও জসীম আহমেদ জানান, দুটি আলাদা গল্প। তবে চিত্রনাট্য এমনভাবে সাজানো হয়েছে, শেষে গিয়ে দুটি গল্প মিলে গেছে একই মোহনায়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *