ক্যারিয়ারসেরা র‌্যাংকিংয়ে তাইজুল

স্পোর্টস >>টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো ধরা দিল ১০ উইকেট। দুই ইনিংসেই এলো ৫ উইকেট করে। তবু তার গোমড়া মুখে হতাশার রেখা ধরা দিচ্ছিল স্পষ্ট। তাইজুল ইসলামের এই প্রাপ্তি যে ম্লান হয়ে গেছে দলের হারে। জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্ট হারে উদযাপন ঠিকমতো না হলেও র‌্যাংকিংয়ে পেয়েছেন তিনি বড় পুরস্কার।

 

টেস্ট ক্যারিয়ারে নিজের সেরা র‌্যাংকিংয়ে তাইজুল। সিলেট টেস্ট হারলেও দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ৫ ধাপ এগিয়েছেন তিনি বোলিং র‌্যাংকিংয়ে। শনিবার আইসিসির প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে ৩১তম স্থানে উঠে ক্যারিয়ারসেরা জায়গায় বাঁহাতি এই স্পিনার।

 

ব্যাটসম্যানদের ব্যর্থতায় সিলেট টেস্ট হারতে হয়েছে বাংলাদেশকে। তবে বল হাতে জাদু দেখিয়েছেন তাইজুল। প্রথম ইনিংসে ১০৮ রান খরচায় তিনি পেয়েছিলেন ৬ উইকেট। পারফরম্যান্সের ধারা সচল রাখেন দ্বিতীয় ইনিংসেও। বরং আরও ভয়ঙ্কর রূপে হাজির হয়ে জিম্বাবুয়েকে ১৮১ রানে অলআউট করার পথে ৬২ রান দিয়ে পান ৫ উইকেট। সব মিলিয়ে ম্যাচে ১১ উইকেট নেওয়ায় র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাইজুলের।

 

সিলেট টেস্টে ব্যর্থতার পর র‌্যাংকিংয়ের সাফল্য বলতে এটুকুই। বোলিংয়ে যেমন একধাপ পিছিয়ে ৩৬ নম্বরে নেমে গেছেন মেহেদী হাসান মিরাজ। ব্যাটিংয়ের ব্যর্থতা আরও বেশি। মুশফিকুর রহিম ৩ ধাপ পিছিয়ে এখন ৩১তম স্থানে। মুমিনুল হকের অবনতি আরও, ৯ ধাপ পিছিয়ে রয়েছেন ৪৪ নম্বরে। জিম্বাবুয়ে সিরিজে অধিনায়ক হিসেবে খেলা মাহমুদউল্লাহও ১০ ধাপ পিছিয়ে আছেন ৭৪তম স্থানে।

 

ব্যাটিং র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বোলিংয়ের র‌্যাংকিংয়েও শীর্ষস্থান নড়চড় হয়নি, জেমস অ্যান্ডারসন রয়েছেন এক নম্বরে। আইসিসি বিজ্ঞপ্তি

Please follow and like us:
RSS
Facebook
Facebook
Google+
http://sangbadkantho.com/2018/11/%e0%a6%95%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b0%e0%a6%bf%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a6%b8%e0%a7%87%e0%a6%b0%e0%a6%be-%e0%a6%b0%e2%80%8c%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%82%e0%a6%95%e0%a6%bf%e0%a6%82/
Twitter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *