ময়মনসিংহে ডিবি’র চেষ্টায় চুরি যাওয়া মোবাইল উদ্ধার কার্যক্রম চলছে

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ >>ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় জিডি ও অভিযোগের প্রেক্ষিতে ট্রাকিং-এর মাধ্যমে মোবাইল উদ্ধার করা হয়েছে। জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসি শাহ কামাল পিপিএম এর নির্দেশে ডিবি এলআইসি টিমের সদস্যরা হারিয়ে যাওয়া ও চুরি হওয়া মোবাইল উদ্ধার করে ফিরিয়ে দিচ্ছে মোইলের মালিকদের কাছে। হারানো মোবাইল পেয়ে খুশিতে তাদের নিজেদের ফেইসবুকে আইডিতে প্রশংসায় ভাসিয়েছে জেলা পুলিশ সুপার আবিদ হোসেন পিপিএম ও জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসিসহ ট্যাকিং করে মোবাইল উদ্ধার কারীদের।

 

এ পযন্ত জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসি শাহ কামাল পিপিএম ২ মাসে কম সময়ে আনুমানিক ১৫-১৬টি মোবাইল উদ্ধার করে ফিরিয়ে দেয় মোবাইলের মালিকদের কাছে।

 

আলম নামে আরেক ব্যাক্তি জানান, গত মাসে রাতে তার নিজ বাসার জানালার পাশ থেকে চুরি হয় নিজের ব্যবহৃত মোবাইল ফোন। এ ব্যাপারে পরদিন তিনি কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। মোবাইল ফোনে সংরক্ষিত নম্বর এবং মেমেরারি কার্ডে থাকা গুরুত্বপূর্ণ তথ্য উপাত্তের জন্য সেটটি উদ্ধার করতে তিনি ব্যাকুল হয়ে পড়েন। সাধারণ ডায়েরির একটি ফটোকপি নিয়ে তিনি জেলা গোয়েন্দা সংস্থা ডিবি ওসি শাহ কামালের সঙ্গে দেখা করেন। পুলিশের এ কর্মকর্তা আলমকে বলেন, কয়েকটা দিন ধৈর্য ধরতে। যতক্ষণ না অপরাধী মোবাইল ফোনটি চালু করে। সঙ্গে সঙ্গে তিনি একজন পুলিশ কর্মকর্তাকে ডেকে মোবাইল ফোনটি উদ্ধারের নির্দেশ দেন। এর কয়েকদিন পর বিকালে হঠাৎই আলমকে ফোন করেন ডিবি ওসি। আলম ছুটে যান ডিবি কার্যালয়ে। ওসি শাহ কামালের সাথে দেখা হতেই হাতে তুলে দিলেন একটি মোবাইল ফোন। সেটি নিজের কিনা পরখ করে দেখতে বলেন। থ হয়ে গেলেন আলম । নিজের ফোনটি হাতে পেয়ে বেজায় খুশি তিনি। ধন্যবাদ দিলেন পুলিশের এ কর্মকর্তাকে।

 

ডিবি ওসি শাহ কামাল বলেন, কোন নাগরিকের মূল্যবান মোবাইল ফোনটি হারিয়ে গেলে বা ছিনতাই হলে তাকে অবিলম্বে নিকটস্থ থানায় গিয়ে জানাতে হবে। মোবাইল ফোনটির প্রয়োজনীয় কাগজপত্র যেমন : ক্রয়ের রশিদ, সিম রেজিষ্টেশন, ফোনের আইএমই নম্বর প্রভৃতি কাগজ থানায় জমা দিয়ে জিডি করতে হবে। কারণ অপরাধীরা ওই ফোন ব্যবহার করে অপরাধ করতে পারে। তবে মোবাইল ফোনটি অপরাধীরা ব্যবহার করলে ট্র্যাকিংয়ের মাধ্যমে তা উদ্ধার করা সম্ভব। এ জন্য পুলিশকে বিষয়টি অবশ্যই অবহিত করতে হবে। খুঁজে না পেলেও ব্যবহারকারীকে থানা থেকে সেটি জানিয়ে দেয়া হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *