বাকৃবিতে ভর্তি পরীক্ষার আবেদনের শেষ দিন সোমবার

নিজস্ব প্রতিবেদক,ময়মনসিংহ>> আগামী সোমবার (১৫ অক্টোবর) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের শেষ দিন।

 

ভর্তি পরীক্ষায় দেশে প্রথমবারের মতো কৃষি অনুষদের অধীনে যুক্ত হচ্ছে ফুড সেফটি ম্যানেজমেন্ট ডিগ্রি। এই কোর্সে ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

 

বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান এবং ২০১৭-১৮ সালের এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় সমষ্টিগতভাবে ন্যূনতম জিপিএ-৯ প্রাপ্ত শিক্ষার্থীরা অনলাইন ও এসএমএসের মাধ্যমে আবেদন করতে পারবে। ডাচ্ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি ৭০০ টাকা জমা দিতে হবে।

 

১৯ অক্টোবর পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ওয়েবসাইটে ছবি আপলোড ও প্রবেশপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ২০ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ডাউনলোড করা যাবে।

 

বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে মোট ১২৩০ সিটের বিপরীতে ১০ গুণ (১২,৩০০) শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ দেয়া হবে। পদার্থ, রসায়ন, গণিত ও জীববিদ্যা বিষয়ে মোট ১০০ নম্বরের লিখিত ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এক শিফটে নেয়া হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা হবে।

 

ভর্তি পরীক্ষায় শুধুমাত্র FX-১০০/৫৭০ মডেলের সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে দেয়া হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.bau.edu.bd) পাওয়া যাবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *